Blogger Widgets
আপনি ফেসবুক এ এই ব্লগ এর ফ্যান পেজ টা ঘুরে আসতে পারেন , আর ভাল লাগলে একটা লাইক দিতে ভুলবেননা . Please Go our Facebook Fan page!

Liked us?

Blogger Widgets

Disk Cleanup >> (যারা Xp ব্যবহার করেন এটা তাদের জন্য):

কম্পিউটার এর পরিচর্যা করা আব্যশ্যক। আপনি আপনার কম্পিউটার এর যত ভালো যত্ন নেবেন তত ভালো পারফরমেন্স পাবেন। এখন আমরা জানব কম্পিউটার এর পরিচর্যা কিভাবে করবেন ?


ডিস্ক ক্লিনাপ কি ? আমরা বাজার থেক তরি তরকারি বা মাছ কিনি রান্না করার জন্য তরকারি কাটার পর কিছু উচ্ছিষ্ট অংশ থাকে যা অপ্রয়োজনিয়।সেগুলো আমার ফেলেদেই তেমনি কম্পিউটারে কাজ করার সময় তেমনি কিছু অপ্রেয়োজনিয় কিছু ফাইল তৈরী হয় এগুলোকো ফেলেদিএত হয় এই ফেলেদেয়াকে বলে Delete, আমরা এখন এই অকেজু ফাইলগুলোকে ফেলেদেব disk cleanup এর মাধ্যমে ।
Start - বাটেন ক্লিক করুন>> তার পর >> programs এ ক্লিক করুন >> তার পর Accessories এ ক্লিক করুন >> তা রপর System tools এবং >> Disk Cleanup Disk Cleanup বাটেন ক্লিক করুন ।

>> Select the drive you want to clean up Drives এখানে c drive সিলেক্ট করা থাকে OK করুন,
 Disk Cleanup for (C :) এর Disk Cleanup এর নিচে


Files to delete এর খালি ঘর সব গুলো মাউস ক্লিকে ঠিক মার্ক করে দিন OK করুন তার পর একটি মেসেজ আসবে Yes ক্লিক করুন। আপনি জদি এই কাজগুলো কেরেথাকেন তহলে আপনার  Disk Cleanup সম্পন্ন হয়েছে।এভাবে আপনি প্রতিটি ড্রাইব ক্লন করবেন।
পোস্ট টি পড়ার জন্য আপনাকে দন্যবাদ।

One Response so far.

Leave a Reply

ফেসবুক থেকে কমান্ট করুন

আপনার ভাল লাগতে পারে এমন কিছু পোস্ট

Blogger Widgets